Contact For add

Wed, Jul 26 2023 - 12:59:22 PM +06 প্রচ্ছদ >> জাতীয়

ডেঙ্গু নিয়ন্ত্রণে নির্মাণাধীন ভবন পরিদর্শন করবে রাজউকডেঙ্গু নিয়ন্ত্রণে নির্মাণাধীন ভবন পরিদর্শন করবে রাজউক

ডেঙ্গু নিয়ন্ত্রণে নির্মাণাধীন ভবন পরিদর্শন করবে রাজউক
এডিস মশার বংশ বিস্তার এবং ডেঙ্গু জ্বরের প্রকোপ রোধে নির্মাণাধীন ভবন পরিদর্শন করার পরিকল্পনা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)।
বুধবার (২৬ জুলাই) সকালে রাজউক সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে রাজউকের পরিচালক (উন্নয়ন, নিয়ন্ত্রণ-১) মোহাম্মদ সামছুল হক এ বিষয়ে কমিটি গঠনের পাশাপাশি এলাকাভেদে টিম করে অফিস আদেশ জারি করেছেন। 
রাজউকের আওতাধীন এলাকার প্রতিটি জোনে ৫ সদস্যের কমিটি গঠন করে দেওয়া হয়েছে। কমিটিতে সভাপতি করা হয়েছে জোনের পরিচালককে। এছাড়া সদস্য সচিব করা হয়েছে জোনের অথোরাইজড অফিসারকে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী অথরাইজড অফিসার, প্রধান ইমারত পরিদর্শক এবং ইমারত পরিদর্শক। রাজউকের সব জোনে আলাদাভাবে এই কমিটি গঠন করা হয়েছে। এই কমিটির সদস্যদের টিম নিয়ে প্রতিটি জোনে নির্মাণাধীন ভবনগুলো পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হয়েছে।
রাজউক পরিচালক মোহাম্মদ সামছুল হক জানান, কমিটির সদস্যদের টিম নিয়ে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত তাদের আওতাধীন এলাকায় কমপক্ষে ১০টি নির্মাণাধীন ভবন পরিদর্শন করে ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন। পরিদর্শন পরবর্তী রাজউকের উন্নয়ন নিয়ন্ত্রণ শাখার হোয়াটস অ্যাপ গ্রুপে রিপোর্ট দিতে হবে বলেও জানান তিনি। 


Comments

Place for Advertizement
Add