Contact For add

Mon, Apr 17 2023 - 3:50:09 PM +06 প্রচ্ছদ >> বিনোদন

রকের হাত ধরে মোয়ানার লাইভ এ্যাকশন এনাউন্সরকের হাত ধরে মোয়ানার লাইভ এ্যাকশন এনাউন্স

রকের হাত ধরে মোয়ানার লাইভ এ্যাকশন এনাউন্স
আন্তন নাগ (অন্তু):
ডোয়াইন জনসন রক ইজ ব্যাক উইথ ডিজনি’স মোয়ানা লাইভ একশন।হ্যা আপনি ঠিকই শুনেছেন,বিখ্যাত অ্যানিমেশন মুভি মোয়ানার লাইভ একশন এনাউন্স করা হয়েছে।আর সেইটা বিখ্যাত হলিউড অভিনেতা ডোয়াইন জনসন রকের হাত ধরেই।এমনই একটা এনাউন্সমেন্ট ভিডিও পোস্ট করা হয়েছে রোটেন টোমাটোস ট্রেইলারস এর ইউটিউব চ্যানেলে।ভিডিওতে দেখা গেছে রক তার দুই মেয়েকে সাথে নিয়ে মোয়ানার সেই হাওয়াই দ্বীপে আছেন।২মিনিট ৮ সেকেন্ডের ওই ভিডিওতে রক কি এনাউন্সমেন্ট করেছেন সেই ব্যাপারে পরে বলছি,আগে বলি মোয়ানা আসলে কি ?
কারন অনেকেরই ধারনা নেই ডিজনির চলচিত্র মোয়ানা নিয়ে।মোয়ানা হচ্ছে,থ্রিডি কম্পিউটার অ্যানিমেশন বানানোর প্রতিষ্ঠান ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওস এবং ওয়াল্ট ডিজনি পিকচার্স কর্তৃক মুক্তি প্রাপ্ত অ্যানিমেশন মুভি। মোয়ানা ডিজনির ৫৬ তম অ্যানিমেশন মুভি।মোয়ানা মুভিটি ২০১৬ সালে মুক্তি দেয় ডিজনি।১০৭ মিনিটের মোয়ানা চলচিত্রের পরিচালক ছিলেন, রন ক্লেমেন্টস এবং জন মুস্কার। এছাড়া সহযোগী পরিচালক হিসেবে ছিলেন ডন হল ও ক্রিস উইলিয়ামস ।প্রযোজক ছিলেন,ওসনেত সুরের।
চলচ্চিত্রটিতে মোয়ানা চরিত্রে কন্ঠাভিনয় করেন আউলি ক্রাভালিও এবং মাওয়ি চরিত্রে কন্ঠ দেন ডোয়াইন জনসন রক।এছাড়াও অন্যান্য চরিত্রে কন্ঠ দেন রেচেল হাউস, টেমোরা মরিসন, জেমেইন ক্লেমেন্ট, নিকোল শোয়ার্জনেগার এবং এ্যালান টুডিক।
মোয়ানা চলচ্চিত্রটি পলিনেশিয়ার এক গ্রাম প্রধানের তীব্র ইচ্ছাশক্তির অধিকারী মেয়ে মোয়ানাকে কেন্দ্র করে নির্মিত। এক পৌরানিক দেবীর হৃদয় পুনরুদ্ধারের জন্য মহাসাগর তাকে নির্বাচন করে। তার দ্বীপে অশুভ প্রভাব দেখা দিলে তার লোকজনকে এই বিপদ থেকে রক্ষার আশায় টি ফিটি'র হৃদয় উদ্ধার করার উদ্দেশ্যে সে কিংবদন্তি উপদেবতা মাওয়ি'র খোঁজে সমুদ্র যাত্রায় বেরিয়ে পড়ে।তারপর শুরু হয় মোয়ানা ও মাওরির এক দুঃসাহসিক সমুদ্র অভিযান।
মোয়ানা যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল ২০১৬ সালের ২৩ নভেম্বরে এবং মুক্তির পরেই মুভিটি সমালোচকদের থেকে বেশ ইতিবাচক সারা পায়।$১৫০ মিলিয়ন ডলার ব্যায়ে নির্মিত চলচ্চিত্রটি বিশ্বব্যাপী মোট $৬৪৩ মিলিয়ন মার্কিন ডলার আয় করে। ৮৯ তম একাডেমি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে চলচ্চিত্রটি দুইটি একাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়েছিল। একটি হলো সেরা অ্যানিমেটকৃত চলচ্চিত্রের জন্য এবং অন্যটি সেরা গানের (হাউ ফার আই উইল গো) জন্য।
এবার ফিরে আসি মোয়ানার লাইভ এ্যাকশন এনাউন্সমেন্টে।বিখ্যাত হলিউড অভিনেতা ডোয়াইন জনসন রকের হাত ধরেই মোয়ানার লাইভ একশন এনাউন্স করা হয়েছে।এই এনাউন্সমেন্ট নিয়ে রোটেন টোমাটোস ট্রেইলারস এর ১৫.৭ মিলিয়ন সাবস্ক্রাইবার পূর্ণ ইউটিউব চ্যানেলে একটি ভিডিও পোস্ট করা হয়েছে।ভিডিওতে দেখা গেছে রক তার দুই মেয়েকে সাথে নিয়ে মোয়ানার সেই হাওয়াই দ্বীপে আছেন।সবাইকে হ্যালো জানিয়ে তিনি বলেন,সুন্দর হাওয়াই থেকে। আমরা এখানে ওহু দ্বীপে আছি যেখানে আমি আমার বেড়ে ওঠার অনেক সময় পার করেছি। আপনারা জানেন, হাওয়াইয়ের মানে আমার পরিবার এবং আমার কাছে অনেক কিছু।এবং আমাদের ওহানা বা আইঙ্গার ঐতিহ্য, যেমনটি আমরা সামোয়াতে বলি, এই অবিশ্বাস্য দ্বীপগুলি, প্রশান্ত মহাসাগরীয় দ্বীপপুঞ্জ দ্বারা আকৃতি পেয়েছিল৷ এবং তাদের সংস্কৃতিগুলি একটি বিশেষ গল্পকে অনুপ্রাণিত করেছিল৷যা আপনারা সবাই খুব ভাল করেই জানেন৷ এবং সেই গল্পটি হল ড্রাম রোল৷হ্যা এটা মোয়ানা,আমরা ঘোষণা করতে পেরে খুবই উত্তেজিত এবং আনন্দিত যে মোয়ানার লাইভ অ্যাকশন পূননির্মানের কাজ চলছে।মোয়ানা,ঠাকুরমা,সঙ্গীত,নাচ,তাহিতি পোহ,শূকর,গ্রাম,মুরগি, দুষ্টুমি এবং সুন্দর ও  শক্তিশালী সমুদ্র।
যা শুধুমাত্র বাচ্চাদের নয়,বরং সকল বয়সের মানুষের কাছেই ভালো লাগার অন্যতম এক বিষয়।অ্যানিমেশন বানানোর ক্ষেত্রে ডিজনির জুরি মেলা ভার।সূত্র:ইন্টারনেট,উইকিপিডিয়া,ইউটিউব


Comments