Sun, Sep 1 2024 - 7:54:08 PM +06

ঢাকা মেডিকেলে হামলা : কমপ্লিট শাটডাউন সাময়িক স্থগিত করলো চিকিৎসকরা


News Image

 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় ডাক্তারদের ডাকা কমপ্লিট শাটডাউন কর্মসূচি ২৪ ঘণ্টার জন্য স্থগিত করা হয়েছে। সোমবার রাত আটটার মধ্যে তাদের গ্রেফতার করা না হলে তাদের এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও তারা ঘোষণা দেন তারা।

রোববার সন্ধায় স্বাস্থ্য উপদেষ্টা নূরজাহান বেগমের সাথে বৈঠকের পর তার আশ্বাসে কর্মসূচি স্থগিতের এই ঘোষণা দেন চিকিৎসকরা। ইতোমধ্যে চিকিৎসকদের নিরাপত্তায় ঢাকা মেডিকেলে দুই প্লাটুন বিজিবিও মোতায়েন করা হয়েছে।

স্বাস্থ্য উপদেষ্টা বলেন, ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এই হামলা ন্যক্কারজনক ঘটনা। চিকিৎসকদের সুরক্ষার জন্য করণীয় সব করা হবে।

সিসি ক্যামেরার ফুটেজ দেখে হামলাকারীদের গ্রেফতার করা হবে বলে তিনি আশ্বাস দিয়েছেন।

এসময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আসাদুজ্জামান বলেন, “চিকিৎসকরা আমাদের কথা দিয়েছেন তারা এখন থেকে জরুরি সেবা চালু করবেন। তাই এখন থেকে আর কমিপ্লট শাটডাউন নেই। এখন জরুরি সেবা ও হাসপাতালে যারা ভর্তি রয়েছে তাদের সব সেবা চালু থাকবে”।

পরে মেডিকেলে আবাসিক চিকিৎসক আব্দুল আহাদ বলেন, প্রতিটি ডাক্তারের জন্য নিরাপত্তা কর্মী থাকলে জরুরি বিভাগের সেবা চালু হবে। এটি শুধুমাত্র আগামী ২৪ ঘণ্টার জন্য। যদি আগামীকালের মধ্যে কেউ গ্রেফতার না হয় তাহলে জরুরী সেবাতেও কমপ্লিট শাটডাউন দেয়া হবে।

তিনি জানান, আগামী সাতদিন সারাদেশের সব হাসপাতালে বহিঃবিভাগ ও রুটিন সেবা বন্ধ থাকবে। এ সময় স্বাস্থ্য সুরক্ষা আইন করে নিরাপত্তা বিধান চালুরও দাবি জানান তিনি।