Thu, Jun 27 2024 - 11:45:38 AM +06

জমি বিক্রী চলছে সর্গে! কারা বিক্রি করছে সর্গের জমি ?


News Image

পৃথিবী, চাঁদ বা মঙ্গল গ্রহে নয়, এবার স্বর্গের জমি বিক্রি হচ্ছে। মেক্সিকোর একটি গির্জা ‘স্বর্গে জমি বিক্রি’ করছে বলে চলতি সপ্তাহে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি খবর ছড়িয়ে পড়েছে। এর আগে একজন টিকটকে এ–সংক্রান্ত একটি ভিডিও ছেড়েছেন।

মূল ধারার বেশ কয়েকটি গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে। এসব খবরে বলা হয়েছে, ইগলেশিয়া দেল ফাইনাল দে লস গির্জা ‘স্বর্গে একখণ্ড জমি’ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লাখ লাখ ডলার সংগ্রহ করেছে।

আসলে ব্যঙ্গ করে ইভানজেলিক্যাল গির্জার নাম করে এই ‘স্বর্গে জমি বিক্রি’র কথা বলা হচ্ছে। যাঁরা কাজটি করেছেন, তাঁরা এর মাধ্যমে গির্জার একশ্রেণির ধর্মগুরুর প্রতারণার কথা তুলে ধরতে চেয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এই সংগঠনের পেজটি বেশ জনপ্রিয়।

তথাকথিত এই জমি বিক্রির দাবি করে ঘোষণায় বলা হয়েছে, স্বর্গে প্রতি বর্গমিটার জমির দাম পড়বে ১০০ মার্কিন ডলার। আগ্রহী ক্রেতারা আমেরিকান এক্সপ্রেস, অ্যাপল পে–এর মাধ্যমে বা অন্য কোনো পরিকল্পনার আওতায় মূল্য পরিশোধ করতে পারবেন।

ওই কথিত গির্জার ধর্মযাজকের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদনে বলা হয়, তিনি ২০১৭ সালে ঈশ্বরের সঙ্গে কথা বলেছেন। ঈশ্বরই তাঁকে স্বর্গে জমি বিক্রির অনুমোদন দিয়েছেন।

প্রতিবেদনে দাবি করা হয় যে জমি বিক্রি করে গির্জাটি লাখ লাখ ডলার সংগ্রহ করেছে।অনেকেই খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন। এতে অসংখ্য মানুষ মন্তব্যও করেন।

একজন সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারী লিখেছেন, ‘আহা, কোনো ধর্মযাজক যদি আমার কাছে স্বর্গের জমি বিক্রি করতে চাইতেন! কোনো ধর্মযাজক আমার কাছে এমন প্রস্তাব নিয়ে এলে আমি আগে তাঁকে সেখানে পাঠাতাম। সেখান থেকে তাঁকে ফেসটাইমে কল দিতে বলতাম যাতে আমি ভিডিওতে দেখতে পারি, আমি আসলে কী কিনতে যাচ্ছি।’

আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘আমার জানা দরকার, কারা জমি দিচ্ছে, যাতে আমি তাদের স্বর্গের জমিতে মূল্যছাড়ের অফার দিতে পারি।’

তৃতীয় আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘ঈশ্বরের নামে এমন চাতুর্য্য শয়তানের কাজ।’