Sat, May 25 2024 - 6:21:31 PM +06

ইসরায়েলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার আনা গণহত্যার অভিযোগ মিথ্যা আপত্তিকর


News Image
আন্তর্জাতিক ডেস্ক :
হেগের আন্তর্জাতিক বিচার আদালতে ইসরায়েলের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকা কর্তৃক আনা গণহত্যার অভিযোগ মিথ্যা, আপত্তিকর এবং নৈতিকভাবে বিরোধী। জাতীয় নিরাপত্তা পরিষদের প্রধান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের যৌথ বিবৃতিতে একথা বলা হয়েছে। 
 
2023 সালের 7ই অক্টোবর ইসরায়েলের নাগরিকদের বিরুদ্ধে ভয়াবহ হামলার পর, ইসরায়েল হামাসকে নির্মূল করতে এবং আমাদের জিম্মিদের মুক্তির জন্য একটি প্রতিরক্ষামূলক এবং ন্যায়সঙ্গত যুদ্ধ শুরু করে।   ইসরায়েল তার নৈতিক মূল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং আন্তর্জাতিক মানবিক আইন সহ আন্তর্জাতিক আইনের সাথে সঙ্গতি রেখে তার অঞ্চল এবং তার নাগরিকদের রক্ষা করার অধিকারের ভিত্তিতে কাজ করছে। 
 
ইসরায়েল রাফাহ অঞ্চলে এমন সামরিক পদক্ষেপ করেনি এবং করবে না যা গাজায় ফিলিস্তিনি বেসামরিক জনসংখ্যার জীবন পরিস্থিতির উপর আঘাত করতে পারে যা সম্পূর্ণ বা আংশিকভাবে তার শারীরিক ধ্বংস ডেকে আনতে পারে। 
 
ইসরায়েল মানবিক সহায়তা সক্ষম করার জন্য তার প্রচেষ্টা অব্যাহত রাখবে এবং গাজার বেসামরিক জনসংখ্যার যতটা সম্ভব ক্ষতি কমাতে আইনের সাথে পূর্ণ সম্মতিতে কাজ করবে। 
 
ইসরায়েল সীমান্তের মিশরীয় দিক থেকে মানবিক সহায়তা প্রবেশের জন্য রাফাহ ক্রসিংকে উন্মুক্ত রাখতে সক্ষম করবে এবং সন্ত্রাসী গোষ্ঠীগুলিকে উত্তরণ নিয়ন্ত্রণ করতে বাধা দেবে।