Mon, Oct 2 2023 - 5:19:42 PM +06

অহিংস দিবসে মানববন্ধন; আলোচনায় সম্প্রতি,সামাজিক ও রাজনৈতিক চর্চার আহ্বান


News Image
সাধন সূত্রধর;মানিকগঞ্জ প্রতিনিধি  :
"সংঘাত নয়,ঐক্যের বাংলাদেশ চাই" এই স্লোগানে সামিল হয়ে 
 সোমবার  সকালে বেসরকারি সংগঠন বারসিক,পিএফজি ও হাঙ্গার প্রজেক্টের আয়োজনে মানিকগঞ্জে প্রেসক্লাব চত্বরে আন্তর্জাতিক অহিংস দিবস ২০২৩ উদযাপন উপলক্ষে সমাজিক ও প্রাকৃতিক সহিংসতা প্রতিরোধে মানববন্ধন ও একই বিষয়ে স্যাক কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 
মানববন্ধনে সমাজকর্মী ইকবাল খান ও আলোচনা সভায় সাংস্কৃতিক সংগঠক অধ্যাপক আবুল ইসলাম সিকদার এর সভাপতিত্বে ও বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়ের সঞ্চালনায় কর্মসূচির ধারণা পাঠ করেন বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম। 
মানববন্ধন ও আলোচনায় অংশগ্রহণ করেন জেলা নদী ও প্রাণ প্রকৃতি সুরক্ষা কমিটির সভাপতি এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, সুজনের সহসভাপতি  ইকবাল হোসেন কচি, বিকশিত নারী নেটওয়ার্কের সভাপতি তাজরানা ইসলাম টুলু, আলোকিত মানিকগঞ্জ সাহিত্য সংঘের সহ-সভাপতি অধ্যাপক মাইনুদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক কবি কায়ুম শাহজী, হীরালাল সেন সাহিত্য ও সাংস্কৃতিক সংঘের সভাপতি অধ্যাপক মনোয়ার হোসেন, প্রগতি লেখক সংঘের সাংগঠনিক সম্পাদক ডাঃ ভজন কৃষ্ণ বনিক,সমাজকর্মী তাপস কর্মকার,কবি আনিসুর রহমান খান আলিনুর,বারসিক কর্মকর্তা কমল চন্দ্র দত্ত প্রমুখ।
বক্তারা বলেন বিশ্ব থেকে হিংসা বিদ্বেষ হানাহানি মারামারি,অসহিষ্ণুতা ও রক্তপাত বন্ধে আন্তঃপ্রজন্মের সম্মিলনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার পথ সুগম করতে হবে। তারা আরও বলেন হিংসা ও বিদ্বেষের  অন্যতম কারণ হলো অর্থনৈতিক ও সামাজিক বৈষম্য। এগুলোর বিলোপ সাধন করতে অহিংস পথেই সংগ্রাম জোরদার করতে হবে।